উখিয়া কলেজে স্নাতক (পাস) কোর্সে পাসের হার ৭৪.২৫

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০১৬ ৯:০০ এএম

uc.edu.bd

পলাশ বড়ুয়া:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৪ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষার ১০ সেপ্টেম্বর প্রকাশিত ফলাফলে এবার দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজে পাশের হার ৭৪ দশমিক ২৫ শতাংশ।

জানা যায়, এবার উখিয়া কলেজ এর বি.এ, বি.বি.এস, বি.এস.এস ৩টি বিভাগ থেকে মোট ৬৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। তৎমধ্যে ২ জন প্রথম বিভাগ সহ মোট ৪৯ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। উখিয়া কলেজ অধ্যক্ষ ফজলুল করিম বলেন, শিক্ষার্থীরা নিয়মিত রুটিন অনুযায়ী ক্লাশ করলে আরো ভালো ফলাফল করা সম্ভব। তাছাড়া প্রত্যন্ত অঞ্চলের কলেজ হিসেবে অধিকাংশ শিক্ষার্থী হতদরিদ্র পরিবারের সন্তান। তাদের পরিবারকে আর্থিক যোগদান দিতে গিয়ে নিয়মিত ক্লাশ করাও অনেকের পক্ষে সম্ভব হয় না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার মাধ্যমে জানা যায়, সারাদেশে ৬৮৩ কেন্দ্রে ১৬৭৮ কলেজের সর্বমোট ৩ লাখ ৬৯ হাজার ২৭৭ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। গড় পাসের হার সারা দেশে ৭৩ দশমিক ৬৬ শতাংশ।

পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন ও কলেজওয়ারী ফলাফল www.nu.edu.bd ও www.nubd.info ওয়েবসাইট থেকে জানা যাবে। যে কোন মোবাইল থেকে SMS করেও ফলাফল জানা যাবে। এ ক্ষেত্রে Message অপশনে গিয়ে nu<space>deg <space> Reg no লিখে 16222 নম্বরে Send করতে হবে।